• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিশ্বজিৎ হত্যায় মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দশ বছর পর মোশারফ হোসেন আটক

# মিলাদ হোসেন অপু :-

দেশের বহুল আলোচিত বিশ্বজিৎ দাস হত্যাকাণ্ডের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মোশারফ হোসেনকে গ্রেফতার করেছে ভৈরব থানা পুলিশ। ১৬ অক্টোবর রোববার রাত সাড়ে আটটায় ভৈরব থানা পুলিশের বিশেষ অভিযানে ঢাকার বাড্ডা এলাকার থেকে তাকে গ্রেফতার করে।
মোশারফ হোসেন ভৈরব উপজেলার শ্রীনগর ইউনিয়নের শ্রীনগর গ্রামের মাহতাব মিয়ার ছেলে। সে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিবিএ শিক্ষার্থী ও ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিল। সে ঢাকার একটি প্রাইভেট কোম্পানি এসজিএস বাংলাদেশ লিমিটেডে কর্মরত ছিলেন।
উল্লেখ্য, ২০১২ সালের ৯ ডিসেম্বর পথচারী বিশ্বজিৎ দাসকে বাহাদুর শাহ পার্কের (ভিক্টোরিয়া পার্ক) সামনে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের ক্যাডাররা। শাঁখারীবাজারে দর্জির দোকান ছিল বিশ্বজিতের। তার গ্রামের বাড়ি শরীয়তপুর রাজধানীর লক্ষ্মীবাজারে থাকতেন তিনি।
আলোচিত বিশ্বজিৎ হত্যা মামলায় ২০১৩ সালের ১৮ ডিসেম্বরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ রায় দেন। বিচারিক আদালতের রায়ে ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড এবং ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। তখন এ রায়ের বিরুদ্ধে আপিল করেন আসামিরা। নিম্ন আদালতের আদেশে মৃত্যুদ-প্রাপ্তরা হলেন- রফিকুল ইসলাম শাকিল, মাহফুজুর রহমান নাহিদ, এমদাদুল হক এমদাদ, জিএম রাশেদুজ্জামান শাওন, সাইফুল ইসলাম, কাইয়ুম মিঞা টিপু, রাজন তালুকদার ও মীর মো. নূরে আলম লিমন।
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, এএইচএম কিবরিয়া, খন্দকার ইউনুস আলী, তারিক বিন জোহর তমাল, গোলাম মোস্তফা, আলাউদ্দিন, ওবায়দুল কাদের তাহসিন, ইমরান হোসেন, আজিজুর রহমান, আল-আমিন শেখ, রফিকুল ইসলাম, মনিরুল হক পাভেল, মোশাররফ হোসেন ও কামরুল হাসান। তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। পরে রায়ের বিরুদ্ধে আপিলের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালের ৬ আগস্ট নিম্ন আদালতে মৃত্যুদণ্ড পাওয়া আট আসামির মধ্যে দুজনের মৃত্যুদণ্ড বহাল, চারজনের মৃত্যুদণ্ড পরিবর্তন করে যাবজ্জীবন এবং অন্য দুজনকে খালাস দেন হাইকোর্ট। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ১৩ আসামির মধ্যে যে দুজন আপিল করেন, তারা খালাস পেয়েছিলেন।
হত্যা মামলার যাবজ্জীবন সাজাঁপ্রাপ্ত বাকি ১১ আসামির সবাই পলাতক। তাদের মধ্য ভৈরবের মোশারফ হোসেন দীর্ঘ দশ বছর পলাতক ছিলেন।
এ বিষয়ে ভৈরব থানার এসআই সাইদুর ইসলাম বলেন, বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন পলাতক আসামি মোশারফ হোসেন দীর্ঘ দশ বছর যাবত পলাতক ছিলেন। তিনি ঢাকার একটি প্রাইভেট কোম্পানিতে কর্রমত ছিলেন। রোববার রাতে ভৈরব থানা পুলিশের একটি বিশেষ টিম ঢাকার বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *